প্রতীক্ষার অবসান ঘটিয়ে স্মার্টফোন বাজারে নোকিয়া ফ্ল্যাগশিপ Nokia 8

Nokia 8 price , nokia 8 specs , nokia 8 review , nokia 8 youtube , nokia 8 price in bd , nokia 8 price in india

 

নোকিয়া ৮ স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে এইচএমডি গ্লোবাল ।

স্মার্টফোনটিতে থাকছে ৫.৩ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে যার সুরক্ষায় ব্যবহার করা হয়েছে ২.৫ডি গেরিলা গ্লাস ৫। থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেট, ৪ গিগাবাইট র‍্যাম, ৬৪ গিগাবাইট বিল্ট-ইন স্টোরেজ ক্যাপাসিটি।

ছবি তোলার জন্য আছে ১৩ মেগাপিক্সেলের দুটি রিয়ার ক্যামেরা। এর একটিতে রয়েছে আরজিবি কালার সেন্সর এবং অন্যটিতে রয়েছে মনোক্রোম সেন্সর। এ ছাড়া সেলফি তোলার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

 

এর পাশাপাশি নোকিয়া এতে যুক্ত করেছে একটি নতুন ক্যামেরা ফিচার যার নাম দেওয়া হয়েছে ‘ডুয়েল সাইট’। একইসাথে রিয়ার এবং ফ্রন্ট, উভয় ক্যামেরা ব্যবহার করেই ফেসবুক, ইউটিউব কিংবা অন্যান্য মাধ্যমে লাইভ ভিডিও প্রদর্শন করা যাবে এই ফিচারটির মাধ্যমে।

এতে থাকছে ৩০৯০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া দ্রুত সময়ের মধ্যে চার্জ দেওয়ার জন্য ব্যবহার করা হয়েছে কোয়ালকম কুইক চার্জ ৩.০ প্রযুক্তি।

অপারেটিং সিস্টেম হিসেবে নোকিয়া আটে থাকছে অ্যান্ড্রয়েড ৭.১.১ ন্যুগাট। অ্যান্ড্রয়েডপ্রেমীদের জন্য খুশির খবর হলো স্মার্টফোনটিতে কোনোধরনের কাস্টমাইজেশন ছাড়াই অ্যান্ড্রয়েড ওএস ব্যবহার করা হয়েছে।

অ্যালুমিনিয়াম বডির এই স্মার্টফোনটি স্প্ল্যাশপ্রুফ হলেও ওয়াটারপ্রুফ নয় বলে জানিয়েছে এইচএমডি গ্লোবাল।

স্মার্টফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৫৯৯ ইউরো যা বাংলাদেশি টাকায় প্রায় ৫৭ হাজার টাকা। আগামী মাসের শুরুর দিকে বিশ্বের বিভিন্ন দেশের বাজারে স্মার্টফোনটি পাওয়া যাবে। তবে বাংলাদেশের বাজারে কবে নাগাদ এটি পাওয়া যাবে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

Updated: August 17, 2017 — 10:20 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright SmartZoneBD © 2013-2016, All Rights Reserved.